১ থেকে ৩ নভেম্বর ২০২২ পর্যন্ত তিন দিনব্যপী বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্বাবধানে আর্মি গলফ ক্লাবের পৃষ্ঠপোষকতায় জুনিয়র গলফ টুর্ণামেন্ট ‘ফালদো সিরিজ এশিয়া বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ ২০২২’ কুর্মিটোলা গলফ ক্লাবে শুভ উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশে এই টুর্ণামেন্ট ৭ম বারের মত অনুষ্ঠিত হচ্ছে। আগামী মার্চ ২০২৩ মাসে ভিয়েতনামের Laguna Lang Co Golf Club এ অনুষ্ঠিতব্য ‘ফালদো সিরিজ এশিয়া গ্রান্ড ফাইনাল’এ অংশগ্রহণের জন্য যোগ্য জুনিয়র গলফার নির্বাচনের নিমিত্তে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে ।

আজ বিকাল ১৬০০ ঘটিকার সময় জেনারেল অফিসার কমান্ডিং ও এরিয়া কমাÐার, লজিস্টিকস এরিয়া এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ গলফ ফেডারেশন মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন। টুর্ণামেন্টে অংশগ্রহণকারী সদস্যগণ ছাড়াও বাংলাদেশ গলফ ফেডারেশনের মহাসচিব ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোঃ রফিকুল ইসলাম, ডাইরেক্টর টুর্নামেন্ট ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ), যুগ্মসচিব কর্নেল মোঃ শহিদুল হক (অবঃ) এবং বাংলাদেশ গলফ ফেডারেশন ও কুর্মিটোলা গলফ ক্লাবের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

গলফের অন্যতম  সর্বোচ্চ সংস্থা Royal & Ancient (R&A) ও ASIAN Tour এর সহযোগিতায় ফালদো সিরিজ বর্তমানে জুনিয়রদের জন্য সবচেয়ে বড় ট্যুর হিসাবে পৃথিবীর প্রায় ৪০টি দেশে অনুষ্ঠিত হয়। এশিয়ার বিভিন্ন দেশের সেরা জুনিয়র গলফারদের নিয়ে ভিয়েতনামে আগামী ২০২৩ এর মার্চ মাসে গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। উক্ত গ্রান্ড ফাইনালে অংশগ্রহণের জন্য আমাদের সেরাদের বাছাইয়ের জন্য বাংলাদেশে এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ গলফ ফেডারেশনের সাথে অধিভূক্ত ১৪টি ক্লাবের মধ্য থেকে ১০টি ক্লাব, বাংলাদেশ গলফ একাডেমি এবং বাংলাদেশ সেনাবাহিনীর মোট ৭৫ জন গলফার (ছেলে/মেয়ে) বিভিন্ন বয়স ভিত্তিক দলে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। বাংলাদেশের গলফ ইতিহাসে বিশেষ করে জুনিয়র গলফারদের উন্নয়নে অন্যতম মাইলফলক ইভেন্ট হিসেবে এই টুর্ণামেন্ট বিশেষ ভ্যমিকা পালন করে।

আগামী ০৩ নভেম্বর ২০২২ তারিখ বিকাল ১৫৩০ ঘটিকায় এ প্রতিযোগিতার সমাপনী দিনে এ্যাডজুটেন্ট জেনারেল, বাংলাদেশ সেনাবাহিনী এবং প্রেসিডেন্ট, জুনিয়র ডিভিশন গলফ, বাংলাদেশ গলফ ফেডারেশন, মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপ¯ি’ত থেকে টুর্ণামেন্টের বিজয়ী গলফারদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

উল্লেখ্য, বাংলাদেশে এই টুর্ণামেন্ট তৃতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ০১-০৪ মার্চ ২০১৭ তারিখ ভিয়েতনামেরLaguna Lang Co Colf Club  এ অনুষ্ঠিতব্য ‘ফালদো সিরিজ এশিয়া গ্রান্ড ফাইনাল’ এ অংশগ্রহণের জন্য যোগ্য জুনিয়র গলফার নির্বাচনের নিমিত্তে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এ প্রতিযোগিতায় অনুর্ধ ১৬, অনুর্ধ ১৮, অনুর্ধ ২১ বয়স ক্যাটাগরীতে বাংলাদেশ গলফ ফেডারেশনের অধিভূক্ত ১৩টি ক্লাবের মধ্যে ০৮টি গলফ ক্লাব, বাংলাদেশ গলফ একাডেমী এবং বাংলাদেশ সেনাবাহিনী থেকে সর্বমোট ৮৮ জন ক্ষুদে গলফার অংশ গ্রহণ করছে।