এশিয়ার বৃহত্তম গলফ টুর্নামেন্ট এশিয়ান ট্যুর ২০২২

এশিয়ার বৃহত্তম গলফ টুর্নামেন্ট এশিয়ান ট্যুর ২০২২: ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’-  টুর্নামেন্টে বিজয় লাভ করেছেন থাইল্যান্ডের ডানথাই বুনমা এবং একই দেশের কোসুকে হামামোতো রানার আপ হওয়ার কৃতিত্ব অর্জন করেন। রোববার (২৭ নভেম্বর) ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে এই টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, গত ২৪ নভেম্বর এশিয়ান ট্যুর ২০২২: ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’’ শুরু হয়। চার দিনব্যাপী এই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ২৩টি দেশের ১২০ জন প্রো-গলফার অংশগ্রহণ করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হোসেন; বাংলাদেশ গলফ ফেডারেশন, এশিয়ান ট্যুর এর প্রতিনিধিবৃন্দ; ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ; জাতীয় ও আন্তর্জাতিক গলফার; ঊর্ধ্বতন সেনাকর্মকর্তাবৃন্দ; মিডিয়া ব্যক্তিত্ব এবং দেশের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান খেলাধুলার প্রতি অত্যন্ত অনুরক্ত ছিলেন। তারই ধারাবাহিকতায় জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন খেলাধুলা বিশ্ব দরবারে দেশকে পরিচিত করার একটি অন্যতম মাধ্যম। এ প্রেক্ষিতে এই টুর্নামেন্টের মধ্য দিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।
এ ধরণের আন্তর্জাতিক মানের টুর্নামেন্টের মধ্য দিয়ে বাংলাদেশের গলফের উন্নয়ন এবং ভবিষ্যৎ প্রজন্ম গলফ খেলায় উদ্বুদ্ধ হবে বলে আশা করেন উপস্থিত সকলে। ভবিষ্যৎ প্রজন্ম হতে সিদ্দিকুর রহমান এবং জামাল হোসেন মোল্লা’র মত আরও অনেক আন্তর্জাতিক মানের গলফার তৈরি হবে যারা বাংলাদেশের সুনাম অক্ষুণ্ণ রাখবে বলে জানান বক্তারা।