Sunday, March 3, 2024
- Advertisement -spot_img
Homeবাংলাবিশ্বকাপ চলাকালে গলফ খেলতে পারবেন না বেল!

বিশ্বকাপ চলাকালে গলফ খেলতে পারবেন না বেল!

দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপ খেলবে ওয়েলস। দলটির বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ফুটবলার গ্যারেথ বেল। কাতারে বিশ্বকাপ চলাকালে গলফ খেলতে পারবেন না এই ওয়েলস তারকা।

বুধবার (৯ নভেম্বর) বিশ্বকাপের স্কোয়াড করেন ওয়েলস কোচ রব পেজ। সেই সময়ই জানিয়ে দেন দলের খেলোয়াড়রা কেউ টুর্নামেন্ট চলাকালে গলফ খেলতে পারবে না। এমনকি, ক্যাম্প থেকেও বের হতে পারবেন না তারা।

গলফের বেলের ভালোবাসার কথা সবারই জানা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কিংবা অনুশীলন বাদ দিয়ে বেশ কয়েকবারই গলফ কোর্সে সময় কাটিয়েছেন বেল। এমনকি গলফ খেলতে গিয়েও তার ইনজুরিতে পড়ার ঘটনা নতুন নয়।

ওয়েলসের বিশ্বকাপ যাত্রায় বড় ভূমিকা রাখতে পারেন বেল, সেই বিবেচনাতে বিশ্বকাপ চলাকালে তার গলফ খেলায় নিষেধাজ্ঞা দিয়েছে পেজ। তিনি বলেন, “সেখানে কোনো গলফ খেলা যাবে না। আমরা সেখানে আমাদের সেরাটা দিতে পাবো। খেলোয়াড়রা ক্যাম্প থেকেও বের হতে পারবে না।”

সম্প্রতি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে মার্কিন ক্লাব লস অ্যাঞ্জেলস এফসিতে যোগ দিয়েছেন বেল। সেখানে ফর্মে না থাকলেও ওয়েলসের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এই স্ট্রাইকার

গলফ খেলতে বড্ড ভালোবাসেন গ্যারেথ বেল। এনিয়ে ওয়েলস তারকাকে বিতর্কের মুখেও পড়তে হয়েছে। রিয়াল মাদ্রিদের হয়ে খেলার সময় গলফ খেলা নিয়ে সমালোচনাও সহ্য করতে হয়েছে বেলকে। সমালোচকরা বলতেন, রিয়াল মাদ্রিদে খেলার চেয়ে গলফেই মন বেশি বেলের। কাতার বিশ্বকাপের আগে ওয়েলস কোচের রব পেজেরও মাথাব্যাথার কারণ হয়ে উঠেছে বেলের গলফ খেলার অভ্যাস।

বিশ্বকাপ চলাকালীন বেলের এই অভ্যাস মেনে নিতে রাজি নন রব পেজ। এ ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছেন তিনি। বেলের গলফ খেলার উপর রীতিমতো নিষেধাজ্ঞা দিয়েছেন! অর্থাৎ কাতারে গলফ খেলতে পারবেন না বেল।

পেজ সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় বেলের গলফ খেলার বিষয়টি উঠেছিল। সেখানেই তিনি বলেন, হ্যাঁ। আমরা কাতার একটা গুরুত্বপূর্ণ লক্ষ্য নিয়ে যাচ্ছি। সেখানে গলফ খেলা যাবে না। এর আগে গ্যারেথ, মুর, অ্যারন আমায় জিজ্ঞাসা করেছিল, আগামীকাল কোনো কাজ আছে কি-না। আমি বলেছিলাম কোনো কাজ নেই, তোমরা গলফ খেলতে যেতে পার। কিন্তু এখন তা করা যাবে না।

৬৪ বছর পর এবার বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে ওয়েলসকে। ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ইরানের সঙ্গে রয়েছে ইউরোপের দেশটি। ওয়েলস কোচ রব পেজ ইতিমধ্যেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত ২৬ জনের দল ঘোষণা করেছেন। সেই দলে অন্যতম বড় মুখ গ্যারেথ বেল।

RELATED ARTICLES
- Advertisment -spot_img
- Advertisment -spot_img

Most Popular

professional

- Advertisment -spot_img

Most Popular