গলফ খেলতে গিয়ে বিশ্বকাপ শেষ বেয়ারস্টোর

ইংল্যান্ড ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য জনি বেয়ারস্টো। অনুমিতভাবে ছিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। তবে গলফ খেলতে গিয়ে চোটে পড়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটার। যেকারণে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
শুক্রবার ইসিবি’র বিবৃতিতে বলা হয়, চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন না বেয়ারস্টো।
ইএসপিএনক্রিকইনফো’র প্রতিবেদনে বলা হয়, লিডসে গলফ খেলতে গিয়েছিলেন বেয়ারস্টো। সেখানে পা পিছলে পড়ে বাঁ পায়ে চোট পান তিনি।
চোট সারিয়ে উঠতে অস্ত্রোপচার লাগবে ৩২ বছর বয়সী বেয়ারস্টোর। নিজেই এই খবর দিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে বেয়ারস্টো লিখেছেন, ‘আসন্ন ম্যাচ বা সফরগুলোতে দুর্ভাগ্যবশত আমাকে পাওয়া যাবে না। একটি অদ্ভুত দুর্ঘটনায় পায়ের নিচের অংশে চোট পেয়েছি আমি। এর জন্য অস্ত্রোপচার করাতে হবে।’
বেয়ারস্টো লিখেছেন, ‘আজ (শুক্রবার) সকালে গলফ কোর্সে পা পিছলে এই চোট পাই।

আমি হতাশ। এই সপ্তাহে ওভালে (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট) এবং অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে যারা খেলবে তাদের শুভ কামনা জানাই। আমি খুবই হতাশ। আমি আবার মাঠে ফিরবো।’
আগামী বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টের লড়াই শুরু করবে ইংল্যান্ড। বেয়ারস্টো চোট পাওয়ায় দলে ডাক পেয়েছেন বেন ডাকেট। তবে বিশ্বকাপ দলে বেয়ারস্টোর পরিবর্ত হিসেবে এখনো কারোর নাম ঘোষণা করেনি ইসিবি।
দলে নেই রয়
ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নেই জেসন রয়। চলতি বছর ১১ টি-টোয়েন্টিতে এক ফিফটিতে রান করেছেন মোটে ২০৬। যেখানে তার গড় ১৮.৭২ ও স্ট্রাইক রেট ১০৪.০৪। ফর্ম দেখাতে পারেননি দ্য হানড্রেড লীগেও। ডানহাতি এই ওপেনারকে তাই বিশ^কাপ দলে রাখেনি ইংল্যান্ড। রয় বাদ পড়েছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকেও। ২০২১ সালের মার্চের পর আর টি-টোয়েন্টি ক্রিকেট না খেললেও বিশ্বকাপ দলে আছেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস।
গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ইংল্যান্ডের হয়ে আর খেলেননি ক্রিস ওকস এবং মার্ক উড। পাকিস্তানের বিপক্ষে ৭ টি-টোয়েন্টির সিরিজ দিয়ে আবারো দলে ফিরেছেন এই দুই পেসার। তাদের রাখা হয়েছে বিশ^কাপ স্কোয়াডেও। এ দু’জনের সঙ্গে বিশ^কাপ দলে জায়গা করে নিয়েছেন রিস টপলি ও ডেভিড উইলি। বিশ^কাপ স্কোয়াডে রয়েছেন কিন্তু পাকিস্তান সফরে নেই তারা হলেন বেন স্টোকস, জনি বেয়ারস্টো, ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন। পায়ের পেশীর চোট থেকে সেরে ওঠার পথে রয়েছেন অধিনায়ক জস বাটলার। পাকিস্তানের বিপক্ষে সিরিজের শুরুর দিকে থাকবেন না তিনি। দলকে নেতৃত্ব দেবেন মঈন আলী।
ইংল্যান্ড বিশ্বকাপ স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড। সফরসঙ্গী: লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, টাইমাল মিলস
পাকিস্তান সফরের স্কোয়াড
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, হ্যারি ব্রুক, জর্ডান কক্স, স্যাম কারেন, বেন ডাকেট, লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, টম হেলম, উইল জ্যাকস, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, অলি স্টোন, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, লুক উড ও মার্ক উড।

Facebook
Twitter
LinkedIn
WhatsApp

Related Posts

Recent Posts

Popular Posts